আপনার কম্পিউটারের কনফিগারেশন কেমন হওয়া উচিত?

আপনার কম্পিউটারের কনফিগারেশন কেমন হওয়া উচিত?

যে কোন সফটওয়্যার কোন কম্পিউটারে কিরকম পারফর্ম করবে তার অনেকটাই নির্ভর করে কম্পিউটারের কনফিগারেশনের উপর। সেজন্য কম্পিউটার কেনার সময় সেটি ল্যাপটপ বা ডেস্কটপ যেটিই হউক না কেন, আপনাকে সেই কম্পিউটারের কনফিগারেশন আগে নির্ধারণ করতে হবে। কারণ কনফিগারেশন ঠিক না থাকলে আপনি আপনার চাহিদা মত সফটওয়্যার চালাতে বা আপনার কাজ সঠিক ভাবে করতে পারবেন না।

এই ভিডিওটিতে দেখানো হয়েছে কিভাবে আপনি জানবেন আপনার কম্পিউটারের কি কনফিগারেশন থাকা প্রয়োজন।

https://youtu.be/FtoCmAXTVy4

আসলে সামারিটা হচ্ছে এরকম
আপনি যে কাজের জন্য কম্পিউটারটি ব্যবহার করবেন, সেই কাজটি সঠিক ভাবে করতে আপনার কম্পিউটারের কি কি পার্টস থাকতে হবে। পার্সের মধ্যে আছে মনিটর, মাদার বোর্ড, র‍্যাম, গ্রাফিক্স কার্ড কার্ড, প্রিন্টার ইত্যাদি।
এসব এ্যকসেসরিজ কিনার আগে আপনার নিশ্চিত হয়ে নিতে হবে আপনি সে সকল প্রোগ্রাম বা সফটওয়্যার আপনার কম্পিউটারে ব্যবহার করবেন, সেই প্রোগ্রাম বা সফটওয়্যারগুলো পরিচালনা করতে র‍্যাম, প্রসেসর গ্রাফিক্স কার্ড কেমন হওয়া প্রয়োজন।

একজন কম্পিউটার সেল্সম্যানকে আপনি জিগারা করতে পারেন কোন পার্সটার ওয়্যারেন্টি কত দিন, দাম কেমন, কোনটা কিনলে কি সুবিধা পাওয়া যেতে পারে।কিন্তু আপনার কম্পিউটারের প্রসেসর, র‍্যাম বা গ্রাফিক্স কার্ডের পাওয়ার কেমন হওয়া উচিত এই সিদ্ধান্তটা আপনার দোকানে কম্পিউটার কিনতে গিয়ে একজন সেল্সম্যানের হাতে তুলে দিবেন না।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।